August 3, 2019

কিছু হারিয়ে ফেললে বা বিপদের সময় কি পড়বেন?

উম্মে সালামা রা. বলেন আমি রাসুল সল্লাল্লহু আলাইহি ওয়াসাল্লামকে বলতে শুনেছি, তিনি বলেন: যদি কোন মুসলিম কোন বিপদে পড়ে, আর সে এজন্য এভাবে দোয়া করে...

إِنَّا لِلَّهِ وَإِنَّا إِلَيْهِ رَاجِعُونَ - اللَّهُمَّ أْجُرْنِي فِي مُصِيبَتِي وَأَخْلِفْ لِي خَيْرًا مِنْهَا



উচ্চারণঃ ইন্না-লিল্লাহি ওয়া ইন্না-ইলাইহি র-জিঊন। আল্লাহুম্মা'জুরনী ফী মুসীবাতী, ওয়া আখলিফলী খইরম্মিনহা-
অর্থঃ আমরা আল্লাহর জন্যই, এবং তার কাছেই ফিরব। ও আল্লাহ! আমাকে বিপদের জন্য প্রতিদান দাও, এবং এর বিপরীতে আমাকে এরচেয়ে উত্তমটা দান করো”
– তাহলে আল্লাহ হয়তো সে বিপদ থেকে তাকে উদ্ধার করবেন, অথবা এর বিনিময়ে এরচেয়ে উত্তর কিছু দান করবেন।
উম্মে সালামা রা. বলেন, আমার স্বামী মারা গেল। আমি ভাবছিলাম সালমার বাবার চেয়েও উত্তম মুসলিম কে হতে পারে? তবে আমি ওভাবে দোয়া করলাম। এর ফলে আল্লাহ সুবহানাহু তা’আলা আমাকে রাসুল সল্লাল্লহু আলাইহি ওয়াসাল্লামের সাথে বিয়ের ব্যবস্থা করে দিলেন!!
- সহিহ মুসলিম, হাদিস নং ৯১৮
............
আমার নিজের অভিজ্ঞতায় রাসুল সল্লাল্লহু আলাইহি ওয়াসাল্লাম এর হাদিস ১০০ তে ১০০ভাগ সত্য পেয়েছি। কখনও বরং আমি দুইটা একসাথেই পেয়েছি, আল্লাহ বিপদ থেকে উদ্ধারও করেছেন, সাথেসাথে এরচেয়ে উত্তমটাও দিয়েছেন।
 
Image may contain: text
Share:

0 comments:

Post a Comment