August 16, 2017

ঈসা আলাইহিস সালাম এবং ইমাম মাহদির ১০টি পার্থক্য


ঈসা আলাইহিস সালাম এবং ইমাম মাহদির ১০টি পার্থক্য,
কাফির কাদিয়ানী যেসব ফিল্টারে আটকে যায়
-------
১. ঈসা আ. পিতা ছাড়া শুধু মায়ের মাধ্যমে জন্ম নিয়েছেন, উনার নাম ঈসা। ইমাম মাহদি (হুবহু রাসুল স. এর মত) অর্থাৎ নাম মুহাম্মাদ, পিতার নাম আব্দুল্লাহ। (তিরমিযী, আবু দাউদ)
২. ঈসা আ. বনী ইসরাইল তথা ইয়াকুব আ. এর বংশধর। আর ইমাম মাহদি কুরাইশ বংশীয়, হাসান রা. এর বংশধর। (আবু দাউদ, মুসতাদরাকে হাকেম)
৩. ঈসা আ. একজন নবী, তাঁর ওপর আসমানি গ্রন্থ ইনযিল নাযিল হয়েছে। ইমাম মাহদি কোনো নবী না, তাঁর ওপর কোনো আসমানি গ্রন্থ নাযিল হবেনা।
৪. ঈসা আ. কোনো রাষ্ট্রপ্রধান ছিলেন না, হবেনও না। ইমাম মাহদি সাত বছর পৃথিবীর শাসন করবেন, তিনি ইসলামি খিলাফত পুনঃপ্রতিষ্ঠা করবেন। (মুসলিম, আবু দাউদ, আলফিতান)
৫. ঈসা আ. এর হাতে মানুষ কোনো বায়াত হবে না। আর কা’বা চত্বরে মাকামে ইব্রাহিম এবং রুকনে ইয়ামানি মাঝে ইমাম মাহদির হাতে ৩১৩জন বায়াত হবে। তিনি এতে রাজি থাকবেন না, মানুষ উনাকে বাধ্য করবে নেতা হতে। (আবু দাউদ)
৬. ঈসা আ. জেরুজালেমের লোক। আর মাহদি মদিনার লোক। (সুরা মারইয়াম, আবু দাউদ)
৭. ঈসা আ. এর কবর হবে রাসুল স. পাশে, মদিনায়। মাহদির কবর হবে বাইতুল মাকদিসে, জেরুজালেমে। (আবু দাউদ)
৮. কিয়ামাতের আগে দামেস্কের জামে মসজিদের ঈসা আ. ফেরেশতার কাঁধে ভর করে আসমান থেকে অবতরণ করবেন, মুসলমানরা অভ্যর্থনা জানিয়ে উনাকে নিয়ে আসবে। তখন ইমাম মাহদি ঈসা আ.কে ইমামতির জন্য অনুরোধ করবেন, কিন্তু ঈসা আ. বলবেন তোমাদের ইমাম তোমাদের মাঝেই হোক। ঈসা আ. মুক্তাদি হবেন, ইমাম মাহদি নামায পড়াবেন। (আসসুনানুল ওয়ারিদাতু ফিল ফিতান)
৯. আসরের নামাজের পর ঈসা আ. দাজ্জালকে ধাওয়া করবেন, এবং দাজ্জাল পালাবে। অতঃপর ইসরাইলের লুদ এলাকায় (যেখানে ইসরাইলের সর্বাধুনিক এয়ারবেজ) তাকে পাকড়াও করবেন এবং হত্যা করবেন। পক্ষান্তরে ইমাম মাহদির বাহিনীর সাথে দাজ্জালের বাহিনী যুদ্ধ করবে বটে, কিন্তু না মাহদিকে দেখে দাজ্জাল পালাবে, আর না মাহদির হাতে দাজ্জাল নিহত হবে। (মুসনাদে আহমাদ, তিরমিযি)
১০. মাহদির বিরুদ্ধে যুদ্ধ করতে সুফিয়ানির ফৌজ আসবে, এবং বায়দা প্রান্তরে এসে ভূমিধ্বসে মারা যাবে। ঈসা আ. এর বিরুদ্ধে কোনো মুসলমান নামধারী শাসক বা তাঁর দল যুদ্ধ করবে না। (আল ফিতান)
---------------
এখন কথা হচ্ছে, মির্যা কাদিয়ানী বলে, সে একসাথে ঈসা আ. এবং মাহদি দুইটাই!! (নাউযুবিল্লাহ) 
দেখেন তো উপরের একটা পয়েন্টের সাথেও কি মির্যার মিল আছে? সে না মাহদি হবার যোগ্য, না ঈসা আ. । বরং সে তো মুসলমান ই না...
Share:

0 comments:

Post a Comment